বাজারে আসছে Royal Enfield Continental GT650 (মডিফাইড)। পড়ুন বিস্তারিত-

Royal Enfields শুধুমাত্র ভোক্তাদের মধ্যেই জনপ্রিয় নয়, তারা মডিফায়ারদের মধ্যেও একটি জনপ্রিয় পছন্দ। ক্লাসিক বাইকগুলি এমন লোকদের সৃজনশীলতা এবং আকাঙ্ক্ষার অধীনস্থ হয় যারা স্বাভাবিকের চেয়ে আলাদা কিছু চায়। পরিবর্তনগুলি সম্পর্কে কথা বলতে, এমন অনেক লোক রয়েছে যারা বাইকটিকে স্ক্র্যাম্বলার বা ক্যাফে রেসার হিসাবে পরিবর্তন করেছে কিন্তু আপনি কি কখনও রয়্যাল এনফিল্ডকে ড্র্যাগ রেসারে পরিবর্তিত হতে দেখেছেন? যদি না হয়, এখানে আমরা একটি উদাহরণ একটি উদাহরণ আছে.

Modified Royal Enfield Continental GT 650 looks batshit crazy
© Provided by Zee News

Royal Enfield Continental GT650 কে ড্র্যাগ রেসারে রূপ দেওয়ার এই কাজটি IndiMotrad's Greasehouse Customs দ্বারা সম্পন্ন হয়েছে। তাদের কাছে একটি দ্রুত রয়্যাল এনফিল্ড তৈরির কাজ ছিল এবং তারা কন্টিনেন্টাল GT650 কে বেস হিসাবে ব্যবহার করে তা করেছিল। মডিফায়াররা বাইকটির নাম দিয়েছে 'দুনালি', যা সাধারণত টুইন-ব্যারেল বন্দুকের জন্য ব্যবহৃত একটি শব্দ। ড্র্যাগ রেসারটি যদি রয়্যাল এনফিল্ড বুলেটের উপর ভিত্তি করে হত তবে এটি নিয়ে চিন্তাভাবনা করা ভাল হত।


বাইকটি দেখে, এটা বলা কঠিন নয় যে বাইকের ডিজাইনে উল্লেখযোগ্য পরিবর্তন করা হয়েছে। মডিফায়াররা বাইকটিকে এরোডাইনামিক করার পাশাপাশি একটি বিশাল চেহারা দিয়েছে। এটি যোগ করে, জ্বালানী ট্যাঙ্কের ঢাকনা, পাশাপাশি পাশের প্যানেল এবং টেলপিস, সবই কার্বন ফাইবার দিয়ে তৈরি। যদিও ইন্সট্রুমেন্ট কনসোল স্টক থাকে, এটি CNC-মেশিনযুক্ত ক্লিপ-অন হ্যান্ডেলবার এবং আফটারমার্কেট গ্রিপ পায়।


হার্ডওয়্যারের ক্ষেত্রে, বাইকটিতে একটি RCB ব্রেক মাস্টার সিলিন্ডার, একটি UMA রেসিং কুইক-থ্রটল এবং একটি দ্রুত-শিফটার ক্লাচ সহ সজ্জিত করা হয়েছে। একটি নতুন সাবফ্রেম, সামঞ্জস্যযোগ্য সুইংআর্ম, এবং সামঞ্জস্যযোগ্য রেকের সাথে নতুন জোয়ালও ওয়ার্কশপ দ্বারা ইনস্টল করা হয়েছে। সামনের কাঁটা শক্ত করা হয়েছে এবং কম করা হয়েছে, এবং স্টক রিয়ার শক অ্যাবজর্বারগুলিকে নতুন YSS প্রিলোড-অ্যাডজাস্টেবল শক অ্যাবজরবার দিয়ে প্রতিস্থাপিত করা হয়েছে। 18-ইঞ্চি চাকা দুটি প্রান্তে Michelin রেসিং রাবার সহ হালকা 17 inch চাকা দিয়ে প্রতিস্থাপিত হয়েছে।

একটি দ্রুতগতির বাইকের স্পষ্টতই একটি শক্তিশালী ইঞ্জিন প্রয়োজন, প্রয়োজন মেটাতে, ইঞ্জিনটিকে আরও বেশি পাওয়ার আউটপুট দেওয়ার জন্য পরিবর্তন করা হয়েছে। ইঞ্জিন এখন 62.2 hp দেয়, যা স্বাভাবিক 47 hp থেকে 15.2 hp বেশি। কর্মক্ষমতা বাড়ানোর জন্য, উন্নত শ্বাস-প্রশ্বাসের জন্য এক জোড়া বেগ স্ট্যাক ইনস্টল করা হয়েছে এবং একটি কাস্টম-বিল্ট টু-ইন-ওয়ান এক্সজস্ট ইনস্টল করা হয়েছে।

Post a Comment

Previous Post Next Post