প্রাকৃতিক এবং লম্বা চুল পেতে সেরা ৭টি টিপস ~7 Best Tips to Get Natural and Long Hair

 প্রাকৃতিক এবং লম্বা চুল পেতে সেরা ৭টি  টিপস ~7 Best Tips to Get Natural and Long Hair

 
 
প্রাকৃতিক এবং লম্বা চল পেতে সেরা ৭টি  টিপস


 

প্রাকৃতিক এবং লম্বা চল পেতে সেরা টিপস:- আজকে আপনাদের জানানোর চেষ্টা করবো কি করে প্রাকৃতিক উপাই অনুসরণ করে। আপনি আপনার চুলকে লম্বা করতে পারবেন ,চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায়,চুল লম্বা ও ঘন করার উপায় একদমন প্রাকৃতিক ভাবে। তবে এগুলি রাতারাতি কাজ করবে না।  তার জন্য আপনাকে ধার্য ধরে মেনে চলতে হবে।  নিচে  ৭টি বিষয় নিয়ে আলোচনা করা হল আশা করি আপনার কাজে লাগবে।

 
 
১. ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন

যেমন গরম জল আপনার ত্বকে শুষ্কতা সৃষ্টি করতে পারে, তেমনি এটি আপনার চুলের জন্যও ক্ষতিকর হতে পারে। ঠান্ডা জলে ধুয়ে ফেললে কিউটিকল বন্ধ হবে এবং চুলের ফলিকল মজবুত হবে। যদি আপনি এটি নিতে করতে পারেন তবে ঠাণ্ডা জল সবচেয়ে ভাল, তবে যদি আপনি না পারেন তবে হালকা গরম ঠিক হবে।
 
২. একটি গরম ক্যাস্টর অয়েল ম্যাসাজ

ক্যাস্টর অয়েল চুলের জগতের অচেনা নায়ক নিজেকে একটি গরম তেলের ট্রিটমেন্ট দেওয়ার জন্য, আপনার মাথার তালুতে তেলটি ম্যাসাজ করুন এবং তারপরে আপনার স্ট্র্যান্ডের শেষ প্রান্তে এটি প্রয়োগ করুন। আপনার মাথার উপরে আপনার চুলগুলি নিয়ে একটি শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে দিন।
 
৩.অতিরিক্ত শ্যাম্পু করা এড়িয়ে চলুন

অতিরিক্ত শ্যাম্পু করার ফলে ক্লিনজার চুলের প্রাকৃতিক তেল ছিনিয়ে নেওয়ার কারণে ভাঙা, শুকনো এবং ভঙ্গুর হতে পারে। আপনার চুলের ধরন অনুসারে, প্রতি সপ্তাহে আপনার চুল শ্যাম্পু করার সময় পরিবর্তিত হবে। এই ধরনের ক্ষেত্রে, শুষ্ক শ্যাম্পু বিস্ময়কর হতে পারে।
 
 ৪.চুল আঁচড়ানোর সময় সাবধান থাকুন

চুল ভেজা অবস্থায় ভেঙ্গে যাওয়ার জন্য বিশেষভাবে সংবেদনশীল। পরিবর্তে, শ্যাম্পু করার আগে চুল ব্রাশ করুন, এবং যদি ভেজা, গামছা-শুকানোর সময় এটিকে আলাদা করতে হয়, তাহলে এটি আর শুকিয়ে যায় না, শিকড় থেকে প্রান্ত পর্যন্ত লিভ-ইন কন্ডিশনার লাগান এবং ঘর্ষণ কমাতে নরম চওড়া দাঁতের চিরুনি ব্যবহার করুন।
 
 ৫.অ্যালোভেরা

এটি আশ্চর্যজনক নিরাময়ের বৈশিষ্ট্য সহ একটি ঔষধি উদ্ভিদ। এটি চুলের ফলিকলকে মজবুত রাখে এবং ভাঙ্গন রোধ করে। এটি চুলের বৃদ্ধিকেও উদ্দীপিত করে। অ্যালোভেরা জেল ব্যবহার করুন শিকড়ে এবং দেখুন এর জাদু।
 
 
  ৬.স্বাস্থ্যকর খাদ্য

আজকাল, আমরা বেশিরভাগই সাধারণত আমাদের সময়সূচী নিয়ে ব্যস্ত থাকি এবং আমাদের ডায়েটে খুব কমই ফোকাস করি। অতএব, নিয়মিত বিরতিতে একটি সুষম খাদ্য এবং সামঞ্জস্যপূর্ণ ব্যায়ামের ফলে চুল দ্রুত বৃদ্ধি পায়। একটি স্বাস্থ্যকর রুটিন শরীরের প্রয়োজনীয় পুষ্টির ঘাটতি পূরণ করতে সাহায্য করে এবং মানসিক চাপ কমায়।
 
 
 ৭.ঘুম

ভালো ঘুম চুল বৃদ্ধির আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের ঘুমের ধরণগুলি গুরুত্বপূর্ণ, কারণ এটি আমাদের চুল এবং ত্বকে প্রভাব দেখায়। এটা মনে রাখা উচিত যে চুল ভাঙা রোধ করার জন্য ঘুমানোর আগে চুল আলগা করা উচিত, যার ফলে চুলের ডগা ফেটে যায় না।
 
 
 





Post a Comment

Previous Post Next Post