No Cost EMI এটা কি সত্য ?

  No Cost EMI  এটা কি সত্য ?-আসলে আমাদেরকে বিভিন্ন ইকমার্স কোম্পানি  বা  অফলাইনে  শপিং এর ক্ষেত্রে অফার দিয়ে থাকে  No Cost EMI  , তাই এই পোস্টে আলোচনা করা হলো ,  No Cost EMI   এর ভালো ও খারাপ দিক গুলি।


 
No Cost EMI  এটা কি সত্য ?
 No Cost EMI  এটা কি সত্য ?

 
 
 
 
উৎসবের মুরসুমে - শুরু হয়েছে উসৎসবের মরসুম ,অনলাইন বা অফলাইনে কেনাকাটার শুরু অফলাইনে কেনাকাটার পযাপ্ত হামাগুড়ি দিয়ে শুরু করছে।অনেক ইকমার্স সাইট দিতে শুরু করেছে , ক্যাশব্যাক অফার বা ডিসকাউন্ট ,নো কস্ট EMI .

 No Cost EMI  কি ?- যখন উৎসবের সময় আসে। এটি  No Cost EMI  যা অনেকের দৃষ্টি আকর্ষণ করে। এটি একটি ইতিবাচক বিষয় হিসাবে দেখা হয় , যে কোন অপসন কি নেই ,কোন সুদ নেই। 

কিন্তু আসলেই কি সুদের হার আছে ? যদি তাই হয় ,তাহলে ব্যাংকগুলি কি ভাবে এমন একটি বিকল্প প্রদান করতে পারে। এটা কি আসলেই কোনো  No Cost EMI ? বিক্রেতাদের জন্য এটা কি ? ইটা গ্রাহকদের জন্য দরকারি দেখা যাক। 
 
  • সাধারণত ,এই শূন্য  খরচ  EMI অফার জন্য গ্রাহকদের শুধুমাত্র তাদের ক্রেডিট কার্ডের বাসদ প্রদান  করতে হবে। 
  • এর মাধ্যমে ইটেমটির পরিমান একটি মাসিক কিস্তির পরিমান রূপান্তরিত করা যেতে পারে। 
  • এর সাথে আপনার প্রাথমিক ভাবে কোন পরিমান অর্থ প্রদান করতে হবে না। আপনি আইটেম কিনতে পারেন। 
 
বিক্রেতাদের জন্য লাভ কি ? আমরা মনে করি এটি গ্রাহকদরে জন্য লাভজনক। কিন্তু ব্যাঙ্ক এবং রেবিটের নামে পণ্যের দামে নিদিষ্ট শতাংশ ছাড় দিয়ে থাকে ব্যান্ড মালিকরা। তাই এর মাধ্যমে মুনাফা বা লাভ করতে পারে বিক্রেতারা। 
 
এই কমিশনের পরিমান যথেষ্ট কারণ  No Cost EMI  বিপুল   সংখ্যা গ্রাহককে আকর্ষণ করে। বিক্রেতা এবং আর্থিক প্রতিঠান এই কমিশনের পরিমান ভাগ করবে। 
 
 
 ব্যাঙ্ক থেকে ব্যাঙ্ক আলাদা - মোট এই  No Cost EMI অফারের মাধ্যমে আপনি মাসিক কিস্তির মাধ্যমে সুদ ছাড়াই পণ্যের মূল্য পেতে পারেন। যাইহোক  এই  No Cost EMI  প্রকল্পটি ব্যাঙ্ক থেকে পরিবতিত হয়। কিন্তু অর্থিক প্রতিষ্টান বা ব্যাঙ্ক আপনাকে প্রাথমিক ন্যূনতম পরিমান দিতে বলে। 


অফার সীমিত - আপনি যদি  এই  No Cost EMI বিকল্পটি বেঁচে নিন ,আপনি ৩ মাস থেকে ২৪ মাসের মধ্যে কিস্তি পরিশোধ করতে পারবেন। 

 No Cost EMI  ছাড়াও ,অনলাইন শপিং আপনাকে অনন্য বিক্রয় ক্যাশব্যাক অফার এবং আরও অনেক কিছুতে ছাড় দেয়। কিন্তু সেরকম কিছু নেই। 


পর্ব  সতকর্তা গ্রহণ করুন - কিছু ব্যাঙ্ক এই  No Cost EMI  বিকল্পের জন্য লেনদেন ফী ধার্য করে , এর মাধ্যমে তারা লাভের মুখ দেখে। 

সুতরাং  No Cost EMI  একটি আকষণীয় প্রকল্প মতো দেখায়।  আসলে এটিতে কিছু সতর্কতা রয়েছে। সুতরাং আপনি যদি  No Cost EMI  বিকল্পের অধীনে একটি পণ্য কিনছেন ,তবে আপনার উপরের পয়েন্টগুলি মনে রাখা উচিত। 
 
 


 
 
এটি খুবই দরকারী তথ্য। দয়া করে আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।
 
 
 
 
 
 
 
 
 
 
 

Post a Comment

Previous Post Next Post