কিভাবে আয়ুর্বেদিক ভেষজ আপনার উপকার করে~ www.jotosob.in

কিভাবে আয়ুর্বেদিক ভেষজ আপনার উপকার করে

How Ayurvedic Herbs Benefit You


বৃষ্টির কারণে রাস্তার গর্ত এবং আশেপাশের এলাকায় জমে থাকা জলে এটি মশার প্রজননক্ষেত্রে পরিণত হয়, ফলে মানুষের অসুস্থতা সৃষ্টি হয়। সর্দি, কাশি, ফ্লু, টাইফয়েড, ম্যালেরিয়া, ডায়রিয়া এবং ডেঙ্গি এই আবহাওয়ার সাথে কিছু সাধারণ রোগ। যাইহোক, আমরা এই মরসুমে আমাদের জীবনে আমাদের কিছু আয়ুর্বেদিক ভেষজ যোগ করে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারি।"

 

1. "ন্যূনতম ২ সপ্তাহের জন্য কৃত্রিম চিনির ব্যবহার এড়িয়ে চলুন

 

2. চিনি ছাড়া সকালে গরম লেবু জল খানা

 

3. অন্তত ৮ থেকে ৯ গ্লাস জল পান করুন।

 

4. কমপক্ষে ২ সপ্তাহের জন্য মাংস এড়িয়ে চলুন

 

5. আপনার ডায়েটে আরও ফাইবার যোগ করুন।

 

পুদিনাঃ

তুলসী বা তুলসীতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-এজিং, এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য । ভারতের প্রতিটি পরিবার তার ধর্মীয় এবং ঔষধি তাত্পর্যের কারণে একটি তুলসী গাছ দ্বারা সজ্জিত

আমরা অল্প সময়েই সর্দি-কাশি ধরি, তবে এক কাপ গরম তুলসি চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে পারে। এটি মানুষের ইমিউন সিস্টেমে অ্যান্টিবডিগুলিকে উদ্দীপিত করে এইভাবে অনেক অসুস্থতা থেকে মুক্তি দেয়।"

 

তুলসিঃ

তুলসী বা তুলসীতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-এজিং, এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য । ভারতের প্রতিটি পরিবার তার ধর্মীয় এবং ঔষধি তাত্পর্যের কারণে একটি তুলসী গাছ দ্বারা সজ্জিত।

 

আমরা অল্প সময়েই সর্দি-কাশি ধরি, তবে এক কাপ গরম তুলসি চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে পারে। এটি মানুষের ইমিউন সিস্টেমে অ্যান্টিবডিগুলিকে উদ্দীপিত করে এইভাবে অনেক অসুস্থতা থেকে মুক্তি দেয়।"

 

ত্রিফলাঃ

ত্রিফলা সর্দি, কাশি, ডায়রিয়া, হাঁপানি, জ্বর, মাথাব্যথা, ডিসপেপসিয়া এবং গলা ব্যথার চিকিত্সার জন্য একটি বিস্ময়কর।

এটি হজমে সহায়তা করে এবং এতে আমলার উপস্থিতি শরীরে ভিটামিন সি সরবরাহ করে যা একটি খারাপ ঠান্ডা নিরাময়ে সহায়তা করে এবং আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

ত্রিফলা একটি চমৎকার অস্ত্র নিয়ন্ত্রক এবং রক্ত পরিশোধক।"

 

লিকোরিসঃ

লিকোরিস একটি ভেষজ, যা অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ভাইরাল বৈশিষ্ট্যে সমৃদ্ধ। এটি এমন লোকদের জন্য বিস্ময়কর কাজ করে যারা হাঁপানি, বা তীব্র কাশি সহ বুকে ঠান্ডার মতো শ্বাসকষ্টে ভুগছেন।

 

কিছু ভেষজ অত্যধিক গ্রহণ বন্ধ করুনঃ


পাউডার আকারে পিপ্পলির অত্যধিক ভোজন আপনার দোষকে ভারসাম্যহীন করতে পারে এবং অনেক পার্শ্ব 
প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।

নিয়মিত বেশি মাত্রায় আপেল সিডার ভিনেগার খেলে ত্বকে জ্বালাপোড়া এবং পেটে আলসার হতে পারে।"
গড় প্রাপ্তবয়স্কদের জন্য, দিনে 5 গ্রাম লবণ খাওয়ার পরামর্শ দেওয়া হয়


Post a Comment

Previous Post Next Post